about-us-1

বিএসসিই (বাংলাদেশী স্টুডেন্টস কমিউনিটি ইন ইউরোপ) ইউরোপে বাংলাদেশীদের জন্য একটি অলাভজনক, অরাজনৈতিক, রাজাকার ও দালাল মুক্ত সেচ্ছাসেবী সংগঠন।

"বিএসসিই - ইউরোপে উচ্চশিক্ষা ও ক্যারিয়ারের পথ প্রদর্শক"

কিভাবে এবং কেন হল বিএসসিই

আমাদের দেশের অনেকেরই ইচ্ছা, স্বপ্ন ও লক্ষ্য থাকে ইউরোপে পড়াশোনা করা ও ক্যারিয়ার গড়া। কিন্তু অনেকেরই এই সম্পর্কে স্বচ্ছ ধারণা থাকে না। সঠিক দিক-নির্দেশনা না পাওয়ার কারণে অনেকের স্বপ্ন স্বপ্নই থেকে যায়। আবার অনেকে শরণাপন্ন হয় কিছু প্রতারক কন্সাল্টেন্সি/এজেন্সিরুপি দালালদের কাছে। শুধুমাত্র বিদেশে পড়াশোনা বিষয়ে পরিস্কার ধারণা না থাকায় এসব দালালরা নানারকম স্বপ্ন দেখিয়ে অনেক টাকা হাতিয়ে নেয়, কিন্তু পরে তাদের আর খুঁজেও পাওয়া যায় না। ফলে অনেকের টাকা, সময়, ক্যারিয়ার ও স্বপ্ন সবই নষ্ট/বৃথা যায়। তাই আমরা চাই সবাই যেন নিজে নিজেই সবকিছু প্রসেস করে, কাউকে যেন আর এজেন্সি/দালালদের কাছে যেয়ে নিজের এবং নিজের পরিবারের জন্য দুশ্চিন্তা ও হতাশা বয়ে আনতে না হয়। নিজের জীবন বা ক্যারিয়ারের জন্য যাতে সঠিক তথ্য ও নির্দেশনার অভাব কোন বাঁধা হয়ে না দাঁড়ায়। এজেন্সি/দালালের ফাঁদে না পড়তে হয়। এসব কথা চিন্তা করেই শিক্ষার্থীদেরকে সম্পূর্ণ বিনামূল্যে সঠিক দিক-নির্দেশনা দিয়ে সহায়তা করার প্রত্যয়ে করা হয় বিএসসিই। শুধু তথ্য দিয়েই আমাদের কাজ শেষ নয়, ইউরোপে বসবাসরত সকল বর্তমান ও প্রাক্তন বাংলাদেশী শিক্ষার্থীদের মধ্যে একটা বন্ধুত্বপূর্ণ সেতুবন্ধন তৈরি করাও আমাদের লক্ষ্য।

প্রতিষ্ঠাকালঃ ৯ মে, ২০১৬ ইং

 

 লক্ষ্য ও উদ্দেশ্য

বিএসসিই (বাংলাদেশী স্টুডেন্টস কমিউনিটি ইন ইউরোপ) ইউরোপে বাংলাদেশীদের জন্য একটি অলাভজনক, অরাজনৈতিক, রাজাকার ও দালাল মুক্ত সেচ্ছাসেবী সংগঠন। বাংলাদেশী শিক্ষার্থী যারা ইউরোপের বিভিন্ন দেশে উচ্চশিক্ষা ও ক্যারিয়ার এর জন্য আসতে চাচ্ছে বা চায় তাদেরকে বিনামূল্যে উচ্চশিক্ষা ও ক্যারিয়ার সম্পর্কিত সব ধরণের তথ্য ও সঠিক দিক নির্দেশনা দিয়ে সহায়তা করা এবং ইউরোপে বসবাসরত বাংলাদেশী বর্তমান এবং প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে বন্ধুত্বপূর্ণ বন্ধন তৈরি করাই আমাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য। আমরা সকলেই জানি বিএসসিই (BSCE) ইউরোপে বাংলাদেশীদের একটি অরাজনৈতিক, অলাভজনক, রাজাকারমুক্ত ও দালালমুক্ত স্বেচ্ছাসেবী ফোরাম। আমরা মনে করি বিএসসিই আমার বা আপনার  একার নয় , আমরা সবাই মিলেই আমাদের বিএসসিই পরিবার। আপনাদের মধ্য থেকে আমরা কয়েকজন বিএসসিই এর দেখাশোনা, পর্যবেক্ষণ ও পরিচালনা করছি মাত্র। নিচে বিএসসিই টিম এর সংক্ষিপ্ত পরিচয় দেওয়া হল।

 


পরিচালনা পর্ষদ

 

মেহেদী হাসান
মেহেদী হাসান - বিএসসিই ওয়েবসাইট, ফেসবুক গ্রুপ ও পেইজসহ সামগ্রিক দিকনির্দেশনা ও পর্যবেক্ষণ, প্রতিদিনের কার্যক্রম, দল ব্যবস্থাপনা এবং সামগ্রিক কৌশল নির্ধারণের জন্য দায়ী। তিনি বিএসসিই'র নকশা ও এর মূল প্রযুক্তি এবং পরিকাঠামো উন্নয়ন এর নকশাটি পরিচালনা করেন।
আল কাফি খান
আল কাফি খান - বিএসসিই ওয়েবসাইট, ফেসবুক গ্রুপ ও পেইজসহ সামগ্রিক দিকনির্দেশনা ও পর্যবেক্ষণ, প্রতিদিনের কার্যক্রম, দল ব্যবস্থাপনা এবং সামগ্রিক কৌশল নির্ধারণের জন্য দায়ী। তিনি বিএসসিই'র নকশা ও এর মূল প্রযুক্তি এবং পরিকাঠামো উন্নয়ন এর নকশাটি পরিচালনা করেন।

“বিএসসিই” একটি সম্পূর্ণ অলাভজনক স্বেচ্ছাসেবী সংগঠন, কোন এজেন্সি নয়। এই সংগঠনের কোন সদস্য বা অ্যাডমিন/মডারেটর যদি টাকা/অর্থের বিনিময়ে সাহায্য করতে চায় বা ইউরোপে আনতে চায় এবং সেটার উপযুক্ত প্রমাণাদি আপনার কাছে থাকে তাহলে সাথে সাথে মডারেটর/অ্যাডমিন কে জানিয়ে দিন।

ইউরোপে উচ্চশিক্ষা ও ক্যারিয়ার সংক্রান্ত মূল ফেসবুক ফোরামঃ www.facebook.com/groups/bsce.group

ইউরোপে উচ্চশিক্ষা ও ক্যারিয়ার সংক্রান্ত ফেসবুক পেজঃ https://www.facebook.com/official.bsce/

ওয়েবসাইটঃ www.BangladeshiStudentsCommunity.eu

ইমেইলঃ BSCE.Official@gmail.com

ইউটিউব চ্যানেলঃ https://www.youtube.com/channel/UCNle_jXFsKOazu3MTaNvYLA

টুইটারঃ https://twitter.com/BSCE_Official

ইন্সটাগ্রামঃ https://www.instagram.com/BSCE_Official_